এই যে শুনছেন

Abdul Khaleque
2 min readMay 26, 2022

--

‘এই যে শুনছেন?’ কথাটা কানে আসতেই লামিয়া থমকে দাঁড়াল। কথাটা বোধ হয় তাকে উদ্দেশ করেই বলা। লামিয়া পেছন ফিরে তাকাল। দেখল, তার সামনে ক্যামেরা হাতে এক সুদর্শন যুবক দাঁড়িয়ে আছে। লামিয়া এই যুবককে চেনে না। কখন কোথায় দেখা হয়েছে, সেটাও মনে পড়ছে না। লামিয়া হালকা বিস্ময়ে বলল:‘আমাকে ডাকছেন?’
: হ্যাঁ, আপনাকেই।
: আমি তো আপনাকে চিনতে পারছি না।
: আপনি আমাকে চিনবেন না। আমি একটা পত্রিকায় ফটোগ্রাফার হিসেবে চাকরি করি।
: তো আমি কী করব?
: আসলে আমি আপনার কয়েকটা ছবি তুলতে চাই।
: আমার ছবি?
: হ্যাঁ, আপনার ছবি…।
ছেলেটা লামিয়ার একটা ছবিও তুলতে পারল না। লামিয়া অনুমতি দিল না।
পরের দিন সেই ফটোগ্রাফার ছেলেটা কয়েকজন লোক নিয়ে লামিয়াকে দেখতে এল। ছেলেটা লামিয়াকে এবার জিজ্ঞেস করল,‘কী ম্যাডাম, এবার কি আমি আপনার একটা ছবি তুলতে পারি?’
ছেলেটার কথা শুনে লামিয়ার এত লজ্জা লাগল যে ও রুম থেকে শেষ পর্যন্ত বের হয়েই গেল। লামিয়া ভাবতেই পারেনি যে এত দিন ধরে যে ছেলের সঙ্গে ওর বিয়ের কথা হচ্ছে, সে এই ফটোগ্রাফার ছেলেটা।

আবদুল খালেক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০১৫, ০০: ০২
Published at Prothom Alo

আমি সিক্স (হয়তোবা বা এরও আগে) থেকে কলেজ পর্যন্ত শখ করে মাঝে মাঝে লেখালেখি করতাম। মাঝেমধ্যে সেগুলো বিভিন্ন পত্রিকা বা ম্যাগাজিনে পাবলিশও হতো। সেরকমই আমার এই লেখাটাও প্রথম আলোর রবিবারের সেকশন বন্ধুসভা-তে পাবলিশ হয়েছিল।
Click here for original link: Prothom Alo Web Link

--

--

Abdul Khaleque

UI/UX Designer - Available for Design your website, mobile apps, web app UX/UI Design Project - www.behance.com/helloaksarkar www.linkedin.com/in/helloaksarkar