গাড়িকে নিরাপত্তা দিন গাড়ি আপনাকে প্রোফিট এনে দেবে

Sabin Uddin Ahmed
Finder GPS Tracking
2 min readSep 18, 2019

বাংলাদেশে ব্যবসার প্রসার ঘটছে। প্রতিযোগীতা মূলক এই বাজারে নিজেদের অবস্থান পোক্ত রাখতে সকলেই সক্রিয়। সঠিক সময়ের মধ্যে কার্য সম্পাদনের লক্ষ্য সবার। এজন্য যানবাহনের উপর নির্ভরতা বাড়ছে। ফলে কর্পোরেট বিজনেস গুলোতে যুক্ত হচ্ছে অসংখ্য যানবাহন। যেহেতু ব্যবসার একটি গুরুত্বপূর্ণ অংশ নির্ভর করছে বাহন গুলোর উপর সেহেতু সেগুলোকে নিরাপত্তা প্রদানের জন্যও ভাবতে হচ্ছে বাড়তি করে।

ফাইন্ডার জিপিএস ট্র্যাকিং যানবাহনের নিরাপত্তা দিয়ে আসছে ২০১০ সাল থেকে। গাড়ি, বাইক, ট্রাকসহ সব ধরনের যানবাহনে ট্র্যাকিং সেবা দিয়ে ভেহিক্যাল মনিটরিং করার সুবিধা দিয়ে আসছে। কর্পোরেট বিজনেসে যানবাহনের নিরাপত্তা প্রাদান প্রসংগে আমাদের সাথে কথা বলেছেন ঠিকানা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ হূমায়ন কবির হিরা।

সম্প্রতি তাদের সাথে ঘটে যাওয়া একটি অনাকাংখিত ঘটনা প্রসঙ্গে তিনি বলেন-

“কিছুদিন আগে আমাদের দুটি গাড়ি চুরি হয়ে যায়। পরে র‍্যাব এবং ফাইন্ডারের যৌথ প্রচেষ্টায় আমরা সেগুলোকে উদ্ধার করতে সক্ষম হই। উদ্ধারের পুরো সময় জুড়ে ফাইন্ডার আমাদের গাড়ির লোকেশন সম্পর্কে অবগত করে গেছে। এমনকি কোন দিক দিয়ে গেলে গাড়ির নিকটে তারাতারি পৌছানো যাবে সে বিষয়েও আমাদের সহযোগীতা করেছে”

ঠিকানা গ্রুপ প্রতিষ্ঠানটির বয়স ১৯ বছর। প্রতিষ্ঠানটি ইন্সটলমেন্টে গাড়ি বিক্রি করে থাকে। সেজন্য গাড়ি গুলোর নিরাপত্তা নিয়ে তাদের ভাবতে হয়। তাদের গাড়ি গুলোকে নিরাপত্তা প্রদান প্রসঙ্গে তিনি বলেন-

“আগে আরো কিছু জিপিএস ট্র্যাকিং কোম্পানির সাথে আমাদের চুক্তি ছিল। বিভিন্ন কোম্পানি থেকেই কয়েকটি করে ডিভাইস আমাদের গাড়িতে লাগিয়ে দেখেছি। কিন্তু যে সার্ভিসগুলো আমাদের পাওয়ার কথা ছিল সেগুলো তারা দিতে পারেনি। কিন্তু ফাইন্ডার থেকে যে সার্ভিস গুলো আমাদের পাওয়ার কথা ছিলো সেগুলো আমরা পেয়েছি এইদিক থেকে ফাইন্ডারকে আমাদের কাছে বেটার মনে হয়েছে”

যারা ব্যবসার সাথে যুক্ত আছেন এবং যাদের অনেকগুলো গাড়ি ব্যবসার কাজে ব্যবহৃত হয় তাদের উদ্দেশ্যে মোহাম্মাদ হূমায়ন কবির হিরা বিশেষভাবে অনুরোধ করে বলেন-

“যারা ক্রেডিটে বা ইএমআইতে গাড়ি বিক্রি করেন বা ব্যবসার স্বার্থে গাড়ি ব্যবহার করেন তাদের অবশ্যই ভালো একটি জিপিএস ট্র্যাকিং কোম্পানি থেকে সার্ভিস নেয়া উচিত। তা নাহলে আপনি যে গাড়ি থেকে প্রোফিট করবেন বলে ভাবছেন সেই গাড়িটাই যদি চুরি হয়ে যায় তাহলে আর প্রোফিট করতে পারবেন না”

সবশেষে ফাইন্ডার সম্পর্কে তিনি বলেন-

“ফাইন্ডারের সাথে আছি বেশ কিছুদিন ধরেই। প্রয়োজনে সবসময় পাশে থাকার জন্য ফাইন্ডার জিপিএস ট্র্যাকিং সার্ভিসকে ধন্যবাদ এবং তাদের জন্য শুভকামনা”

--

--