গানের কথা-১

Riddhiman Adib
My Online Cafe
Published in
1 min readMar 4, 2013

গানগুলো একত্র করে কখনও রাখা হয়নি। কেন হয়নি জানি না, আলসেমিটাই মুখ্য কারন হবার কথা।

আমার নিজের গান নিয়ে কাজ করার পিছনে অনেকগুলো গল্প আছে। বেশ ছোট থাকতে আম্মু অনেক চেষ্টা করেছিল গান শেখাতে। ইচ্ছে করতো না। আসলে তখন ওই বোধটাই হয়নি যে গান আমাকে বসে বসে সারগাম করে শিখতে হবে।

ক্লাস সেভেন পর্যন্ত হেঁড়ে গলার বাথরুম-শিল্পী ছিলাম। কখনো কিছু ভাবিও নি এ নিয়ে। ক্লাস সেভেন যেয়ে কলেজের ভাইরা প্রথম আবিষ্কার করলেন, আমি গান গেলে শুনতে না কি ভালোই লাগে। জীবনে প্রথম স্টেজে গান গাওয়া তিনশ জনের সামনে, একটা অন্য রকমের অনূভূতি। গান গেয়ে নেমে আমার মাথা ভোঁ ভোঁ করছে, তখন কে যেন গায়ে হাত দিয়ে দেখলো, আমার ১০০ ডিগ্রীর উপর জ্বর। অথচ এত নার্ভাস ছিলাম যে টেরই পাইনি।

এখানে ছোটভাইয়ের একটা সুরের উপর কিছু কাঁটাছেঁড়া করেছি। অন্যগুলোও পরে এড করে দিবো নিচে।

[soundcloud url=”http://api.soundcloud.com/tracks/69975225" params=”show_artwork=true” width=”100%” height=’166' iframe=”true” /]

--

--

Riddhiman Adib
My Online Cafe

Postdoctoral Researcher. Tech Enthusiast. Occasional Blogger. Self-proclaimed Musician. more at: adib2149.github.io