চলুন ওয়েসিস-MetaMind Accelerator (মেটামাইন্ড এর অ্যাক্সিলারেটর ) প্রোগ্রামের প্রথম দলটির সাথে পরিচিত হই

Md.Mahmudul Hasan Chowdhury
Oasis Foundation Bengali
4 min readFeb 20, 2022

--

Disclaimer: This post is a community translation produced by a member of the Oasis network community. Strict checks are made to provide accurate translations, but they may be subject to errors or omissions. Oasis Network is not responsible for the accuracy, reliability or currency of the translated information. Original publication in English Meet the first cohort of the Oasis-MetaMind Accelerator Program

স্বত্বাধিকার : এই পোস্টটি Oasis network সম্প্রদায়ের এর একজন সদস্য দ্বারা অনুবাদীতো । যদিও সঠিক অনুবাদ করার জন্য কঠোর পরীক্ষা করা হয়, তার পরও সেগুলি ত্রুটি বা বাদ পড়ার বিষয় থাকতে পারে । Oasis network অনুবাদকৃত তথ্যের নির্ভুলতা, নির্ভরযোগ্যতা বা মুদ্রণ এর জন্য দায়ী নয়। ইংরেজিতে মূল প্রকাশনা দেখুন এখানে Meet the first cohort of the Oasis-MetaMind Accelerator Program

২০২১ সালের অক্টোবরের দিকে, আমরা $৩.৫ মিলিয়ন Oasis-MetaMind Blockchain Accelerator Program ঘোষণা করেছিলাম। MetaMind Labs- র সাথে সহ-সংগঠিত এই উদ্যোগের লক্ষ্য ছিল, উচ্চাকাঙ্ক্ষী উদ্যোক্তাদের তাদের গোপনীয়তা এবং ওয়েসিস নেটওয়ার্কে DeFi প্রকল্পগুলিকে সমর্থন করার জন্য ফান্ডের জন্য আবেদন করতে উত্সাহিত করা। ১২-সপ্তাহের এই প্রোগ্রামটি নির্বাচিত দল গুলো কে এন্ড-টু-এন্ড সাপোর্ট, হাই-প্রোফাইল পরামর্শদাতাদের পরামর্শ এবং কৌশল প্রণয়নের জন্য ওয়ার্কশপ এবং go-to-market কার্যকর করার জন্যও প্রদান করবে।

আমরা ঘোষণা করতে পেরে রোমাঞ্চিত যে Oasis-MetaMind Blockchain Accelerator Program-এর প্রথম দলকে বেছে নেওয়া হয়েছে এবং তারা তাদের প্রকল্পে কাজ শুরু করে দিয়েছে।

সফল প্রকল্প গুলোর সাথে দেখা করুন

গত তিন মাসে, আমরা ১২-সপ্তাহের প্রোগ্রামে অংশ নেবে এমন ১৫টি সফল স্টার্ট-আপ নির্বাচন ও চূড়ান্ত করতে ২০০ টিরও বেশি আবেদন পেয়েছি এবং ৪০ টিরও বেশি ইন্টারভিউ নিয়েছি।

আমরা সমস্ত আবেদনকারীদের ধন্যবাদ জানাতে চাই! এই প্রথম দলটি, Play-2-Earn গেমস, DeFi, স্বাস্থ্যসেবা, এবং মার্কেটপ্লেস থেকে শুরু করে একটি চমত্কার বৈচিত্র্যময় প্রকল্প, স্থানের সেরা উদ্যোক্তাদের থেকে মূল ওয়েসিস টিম, সাপ্তাহিক ওয়ার্কশপ এবং মেন্টরিং সেশনে অভূতপূর্ব অ্যাক্সেস পাবে।

আমরা আনুষ্ঠানিকভাবে প্রথম ওয়েসিস অ্যাক্সিলারেটর প্রকল্পগুলিকে স্বাগত জানাই এবং অভিনন্দন জানাতে চাই:

ForSale

আমরা কি ভাবি — একটি সত্যিকারের অনন্য প্রস্তাব যা রিয়েল-এস্টেট, মেটাভার্স এবং NFTs -এর সংযোগস্থলে আছে — ForSale সাধারণত একটি খুব জটিল এবং জটিল প্রক্রিয়া কীভাবে মোকাবেলা করে তা দেখতে সত্যিই অধীর !

DeFiBet

আমরা কী মনে করি — খুব মজাদার প্রজেক্ট যার ডেভেলপ দেখার জন্যে — এবং নিজেরাই এ নিয়ে খেলব বলে আমরা আর অপেক্ষা করতে পারছি না! Defibet.house কীভাবে অনলাইন বেটিং/গেমিং প্রক্রিয়াটিকে আরও মজাদার, সামাজিক এবং, অবশ্যই, সুরক্ষিত, করে তুলতে পারে ওয়েসিস কারিগরি ব্যবহার করে তা দেখার জন্য আমরা উন্মুখ হয়ে রয়েছি!

Toggle

আমরা যা মনে করি — “ব্যক্তিগত ডেটার নিয়ন্ত্রণ ফিরিয়ে নেওয়ার জন্য” একটি দুর্দান্ত ওয়েসিস-সংযুক্ত মিশন, আমরা Toggle এর জন্য ওয়েসিসের সাথে ডেটা গোপনীয়তার জন্য মানব-কেন্দ্রিক পদ্ধতির পথ খুলে দেওয়ার জন্যে অধীর হয়ে আছি!

Sendit.money

আমরা যা মনে করি — একটি দুর্দান্ত ‘tech-for-good’ দল সত্যিই একটি বিশাল বাজার/চ্যালেঞ্জ গ্রহণ করছে! ওয়েসিস-এর ব্লকচেইন-চালিত FinTech অগ্রগতি যাদের সবচেয়ে বেশি প্রয়োজন তাদের হাতে পৌঁছে দেওয়ার জন্য sendit.money-এর মিশনকে আমরা সাধুবাদ জানাই!

SilentData

আমরা যা মনে করি — আমরা অ্যাপ্লায়েড ব্লকচেইনের নতুন পণ্যের ভেতরে যেতে পেরে উত্তেজিত; SILENTDATA — আর্থিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট চেকগুলিতে গোপনীয়তা রক্ষা করতে ওয়েসিস ব্যবহার করে — সম্মানিত ব্লকচেইন উদ্যোক্তা Adi Ben-Ari’র নেতৃত্বে!

Runeguard

আমরা যা মনে করি — আবাসিক MTG বিশেষজ্ঞ Ekin Tuna একজন ‘ফ্যান-প্রিয়’, ওয়েসিস-এর বিজনেস ডেভেলপমেন্টের প্রধান, কিভাবে মূল কোম্পানী DogMage তাদের প্লে-টু-আর্ন ট্রেডিং কার্ড; রুনগার্ড গেমের সাথে নিরাপদ ব্লকচেইন এবং NFT ব্যবহারে প্লাগ করে তা দেখার জন্য আমরা আর অপেক্ষা করতে পারছি না!

BetterData

আমরা যা মনে করি — Alex Potter, ওয়েসিস — মেটামাইন্ড ব্লকচেইন অ্যাক্সিলারেটর এর ডিরেক্টর বলেছেন: “আমি সিন্থেটিক ডেটা স্পেস সম্পর্কে অত্যন্ত আশাবাদী — এবং ওয়েসিস-এর সাথে একটি বিশ্ব-নেতৃস্থানীয় সিন্থেটিক ডেটা মার্কেটপ্লেস তৈরি করার betterdata’র পরিকল্পনার জন্যও!”

Valaxy

আমরা যা মনে করি — NFTs এবং তাদের উপযোগীতার চারপাশে গণতন্ত্রীকরণ এবং স্বচ্ছতা আনতে এই প্রকল্পের নেতৃত্ব দিচ্ছেন এমন উদ্যোক্তা দেখে আমরা সবাই খুব মুগ্ধ — NFTs-এর জন্য প্রোডাক্টহান্ট মনে করুন এটিকে! ভ্যালাক্সি কে একটি গো-টু সম্পদ হয়ে উঠার অপেক্ষায় আছি!

Billions Health

আমরা যা মনে করি — প্রত্যেকের, সব জায়গায় অনায়াসে একটি দীর্ঘ, স্বাস্থ্যকর জীবন যাপন করতে সক্ষম হওয়া উচিত। বিলিয়নস হেলথের দলটি তাই বলে, যেখানে আমরা দেখতে আগ্রহী যে তারা কীভাবে Oasis টুল ব্যবহার করে স্বাস্থ্য ডেটা অ্যাক্সেস এবং ব্যবহারের উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ এবং স্বচ্ছতা দেয়।

Proofmarked

আমরা যা মনে করি — প্রুফমার্কড বিশ্বাস এবং বৈধতা বুটস্ট্র্যাপ করার জন্য একটি বিশাল উচ্চাভিলাষী মিশনে রয়েছে — এমনভাবে যাতে সাইবার অপরাধীরা আর ওয়েবের অজ্ঞেয়বাদী প্রকৃতির অপব্যবহার করতে পারে না। আমরা মনে করি একটি দুর্দান্ত ওয়েসিস-মিশন এলাইনমেন্ট রয়েছে!

LibertasDAO

আমরা যা মনে করি — একটি ট্রেজারি-সমর্থিত বিনিয়োগ প্রোটোকল এবং ওয়েসিস সম্প্রদায় দ্বারা চালিত রোজ ভ্যালিডেটর৷ আমরা পছন্দ করি যে সম্পূর্ণরূপে-ডক্সড LibertasDAO টিম মনে করে যে ওয়েসিস হল “আসন্ন ব্লকচেইন” — আমাদের একমত হতেই হবে!

Valoro

আমরা যা মনে করি — একটি বিশাল উচ্চাকাঙ্খী মিশন (আমাদের প্রিয় ধরনের) সহ আরও উদ্যোক্তা, ভ্যালোরো একটি ইসলামিক DeFi DEX প্রকল্প তৈরি করছে যা ইসলামিক আর্থিক নীতির সাথে খাপ খায় — যার একটি বিশাল বাজার এবং সম্ভাবনা রয়েছে বলে আমরা মনে করি!

Rosart

আমরা যা মনে করি — ওয়েসিস এবং MetaMind Labs-এ টিম এবং মেন্টর পুলের বেশ কিছু NFT বিশেষজ্ঞের সাথে — আমরা দেখতে আগ্রহী যে কীভাবে Rosart টিম ওয়েসিস-এর অনন্য কার্যকারিতা ব্যবহার করে একটি NFT মার্কেটপ্লেসকে অন্যের মতো শক্তিশালী করতে পারে!

Rhythm & Bizness

আমরা যা মনে করি — আরো একটি সত্যিই অনন্য প্রস্তাব, রিদম অ্যান্ড বিজনেস কীভাবে ওয়েসিস-ভিত্তিক NFT বৈশিষ্ট্যগুলির সাহায্যে R&B এবং Soul সম্প্রদায়কে শক্তিশালী করতে পারে তা দেখে আমরা সত্যিই উচ্ছ্বসিত যেগুলি উপেক্ষিত নির্মাতা এবং অনুরাগীদের সমানভাবে ক্ষমতায়ন করবে!

Leadr

আমরা যা মনে করি — আমরা দেখতে খুবই উত্তেজিত যে কিভাবে লিডার ওয়েসিস প্রযুক্তি ব্যবহার করে অস্থায়ী ক্ষতি মোকাবেলা করতে যাচ্ছে — আমরা এই উদ্যোক্তার ড্রাইভ এবং দৃষ্টিভঙ্গি দেখে মুগ্ধ হয়েছি এবং এটিকে বাস্তবে পরিণত করতে সাহায্য করার জন্য উন্মুখ!

প্রকল্পগুলির এই প্রথম দলটি জুনের শুরুতে একটি বড় ডেমোর সাথে প্রোগ্রামটি শেষ করবে, যেখানে তারা তাদের প্রকল্পগুলিকে ওয়েসিস বিনিয়োগকারী নেটওয়ার্কে পিচ করবে৷

ওয়েসিস ফাউন্ডেশন এই কোম্পানিগুলি সম্পর্কে বিশেষভাবে উত্তেজিত।

তারা এই ধরনের উদ্ভাবনী ধারণা এবং উচ্চ-মানের দলগুলি দিয়ে কী তৈরি করে তা দেখার জন্য আমরা আর অপেক্ষা করতে পারছি না এবং তাদের শুভকামনা জানাই আমরা।

--

--

Md.Mahmudul Hasan Chowdhury
Oasis Foundation Bengali

Blockchain Researcher + Developer, Oasis Protocol , Ocean Protocol & Algorand Ambassador, educationist,Young Economist