ভিয়েতনামের প্রধানমন্ত্রী ওয়েসিস প্ল্যাটফর্ম ব্যবহার করে চিকিৎসা নির্ভুলতা উন্নত করতে জেনেটিকা ​​এবং ওয়েসিস ল্যাবগুলির মধ্যে সহযোগিতা সমর্থন করেন

Md.Mahmudul Hasan Chowdhury
Oasis Foundation Bengali

--

জেনেটিকা ​​চিকিৎসা নির্ভুলতার জন্য গোপনীয়তা-সংরক্ষণের জিনোমিক বিশ্লেষণের জন্য ১00,000 জিনোমিক ডেটা প্রোফাইল রক্ষা করতে Oasis Network ব্যবহার করবে

  • Disclaimer: This post is a community translation produced by a member of the Oasis network community. Strict checks are made to provide accurate translations, but they might be subject to errors or omissions. Oasis Network is not responsible for the accuracy, reliability or currency of the translated information. Original publication in English is here.
  • স্বত্বাধিকার : এই পোস্টটি Oasis Network কমিউনিটির একজন সদস্য দ্বারা অনুবাদীত। যদিও সঠিক অনুবাদ করার জন্য কঠোর পরীক্ষা করা হয়, তার পর ও যদি ত্রুটি থাকে বা কিছু বাদ পড়ার বিষয় থাকে Oasis Network অনুবাদকৃত তথ্যের নির্ভুলতা, নির্ভরযোগ্যতা বা মুদ্রণ এর জন্য দায়ী নয়। ইংরেজিতে মূল প্রকাশনা দেখে নিনl

Genetica জেনেটিকা, এশিয়া-প্যাসিফিক-ভিত্তিক জিনোমিক্স কোম্পানি, এবং Oasis Labs, Web3 এবং গোপনীয় কম্পিউটিং-এ বিকেন্দ্রীভূত ডেটা ম্যানেজমেন্টের জন্য নতুন প্রযুক্তির উন্নয়নে নেতৃত্বদানকারী, নির্ভুল ওষুধের জন্য Web3-এর প্রথম জিনোমিক বিশ্লেষণ প্ল্যাটফর্ম সক্ষম করার জন্য একত্রিত হয়েছে। জিনোমিক ডেটা সংগ্রহ এবং বিশ্লেষণের জন্য একটি গোপনীয়তা-সংরক্ষণ, উদ্দীপনা-সামঞ্জস্যপূর্ণ প্ল্যাটফর্ম সক্ষম করতে এই সহযোগিতা Web3-এর একটি অনন্য সমাধান প্রদান করবে। এই সমাধানের মাধ্যমে, ব্যবহারকারীরা তাদের জিনোমিক ডেটা নিয়ন্ত্রণে রাখতে পারে কারণ তারা পুরস্কার অর্জন করে যখন তাদের ডেটা ব্যক্তিগত যত্নের উন্নতির জন্য চিকিৎসা গবেষণায় অবদান রাখে।

মঙ্গলবার, ১৭ মে, ২০২২, জেনেটিকা ​​এবং ওয়েসিস ল্যাবস সান ফ্রান্সিসকোতে একটি অনন্য অনুষ্ঠানের সময় ভিয়েতনামের প্রধানমন্ত্রী এবং অন্যান্য মন্ত্রী এবং সরকারি কর্মকর্তাদের সাথে তাদের অংশীদারিত্বের ঘোষণা করেছে, যারা ভিয়েতনামের উন্নয়ন করতে এবং এটিকে একটি নেতা হিসেবে গড়ে তুলতে আগ্রহী। Web3-তে। জেনেটিকা ​​এবং ওয়েসিস ল্যাব তাদের প্রতিশ্রুতি সম্পর্কে উত্তেজিত। অংশগ্রহণকারীরা অন্যান্যদের মধ্যে ভিয়েতনামের প্রযুক্তি কোম্পানি এবং ফরচুন ৫০০ কোম্পানি ছিল।

প্রফেসর Dawn Song, ওয়েসিস ল্যাবসের প্রতিষ্ঠাতা, Nguyen Chi Dung, পরিকল্পনা ও বিনিয়োগ মন্ত্রী, , Dave Strohm, Greylock Partners’ ভেঞ্চার পার্টনার এবং Dr. Tuan Cao, জেনেটিকার সহ-প্রতিষ্ঠাতা ও CEO

ভিয়েতনামের পরিকল্পনা ও বিনিয়োগ মন্ত্রী Nguyen Chi Dung বলেছেন: “এই বছরগুলিতে, ভিয়েতনামে প্রযুক্তিতে বিনিয়োগ ক্রমাগত বিকশিত হচ্ছে। স্বাস্থ্য, শিক্ষা, অর্থনীতি এবং আরও অনেক কিছুতে সাশ্রয়ী এবং মানসম্মত সমাধান আনার জন্য আরও বেশি কোম্পানি উদ্ভাবনী প্রযুক্তি গ্রহণ করছে। “জেনেটিকা ​​এশিয়া এবং মরুদ্যানের মধ্যে সহযোগিতা প্রযুক্তি এবং বিনিয়োগে মার্কিন-ভিয়েতনাম সহযোগিতার মাধ্যমে কীভাবে এই জাতীয় সমাধানগুলি সম্ভব করা যায় তার একটি উদাহরণ।”

জেনেটিকা ​​ওয়েসিস নেটওয়ার্কে পার্সেল ব্যবহার করবে, বিকেন্দ্রীভূত ডেটা ম্যানেজমেন্ট এবং গোপনীয় কম্পিউটিং-এর একটি প্ল্যাটফর্ম, যে ব্যক্তিদের জিনোমিক প্রোফাইলগুলি তাদের জিনোমিক ডেটা বজায় রাখবে, এই ডেটা কীভাবে ব্যবহার করা হবে এবং বিশ্লেষণ করা হবে তার উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ এবং স্বচ্ছতার সাথে। আজ অবধি, ওয়েসিস প্রযুক্তি ৩০০০০ জিনোমিক প্রোফাইলের টোকেনাইজেশন সক্ষম করেছে, এবং সহযোগিতা তাদের ১00,000-এ উন্নীত করবে।

প্রফেসর Dawn Song, ওয়েসিস ল্যাবসের প্রতিষ্ঠাতা Dr. Tuan Cao, জেনেটিকার সহ-প্রতিষ্ঠাতা ও CEO

Oasis Labs এর প্রতিষ্ঠাতা প্রফেসর Dawn Song বলেছেন: “ডেটার অসামান্য মূল্য রয়েছে, তাই এমন প্রযুক্তির বিকাশ করা দরকার যা দায়িত্বশীল এবং নিরাপদ উপায়ে ডেটার সুবিধা দেয়। Oasis Labs একটি প্ল্যাটফর্ম তৈরি করছে যা লোকেদের তাদের ডেটা নিয়ন্ত্রণ করতে এবং কীভাবে এটি ব্যবহার করতে হবে তা চয়ন করতে সক্ষম করবে৷ একবার ডেটা একটি নতুন ধরনের সম্পদে পরিবর্তিত হলে, এটি অর্থনীতিকে এমনভাবে পরিবর্তন করতে পারে যা আমরা আগে কখনও দেখিনি। জিনোমিক্সের ক্ষেত্রে ডেটা সম্পদের অনুমতি দেওয়ার জন্য জিনোমিক অ্যানালাইসিসের একজন নেতা জেনেটিকার সাথে আমাদের সহযোগিতার বিষয়ে আমরা খুবই উত্তেজিত।”

জেনেটিকার সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও Dr. Tuan Cao, বলেছেন: “সহযোগিতা আমাদের ব্যবহারকারীদের জন্য GeneNFTs কে বাস্তবে পরিণত করার ধারণা তৈরি করতে দেয়। GeneNFT, ব্যক্তির জিনোমিক ডেটার টোকেনাইজড মালিকানা, আমাদের প্রত্যেককে আমাদের ডেটা অবদান থেকে নিয়ন্ত্রণ নিতে এবং উপকৃত করার অনুমতি দেয়। “এটা তখন আমাদের নজরে আসে।

এই সহযোগিতা জেনেটিকাকে মানুষের অন্তর্গত টোকেনাইজড জিনোম, জিনোমিক্স অ্যাক্সেস এবং ব্যবহার করার জন্য ক্রিপ্টো-ভিত্তিক প্রণোদনা কাঠামো এবং বিকেন্দ্রীভূত শাসনের সাথে একটি ওয়েব3 জিনোমিক কোম্পানি হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করার অনুমতি দেবে। এটি ওয়েসিস প্রযুক্তির অনন্য এবং অত্যন্ত শক্তিশালী সম্ভাবনাও দেখাবে, যেখানে ওয়েসিস নেটওয়ার্ক নিশ্চিত করে যে ডেটার অধিকার, জিনোমিক ডেটা সহ, সবচেয়ে সংবেদনশীল ব্যক্তিগত ডেটা, সেই ব্যক্তিদের অন্তর্গত যারা ওষুধে এর ব্যবহারে সম্মত হন।

জেনেটিকা ​​কি?
জেনেটিকা ​​এশিয়ার দ্রুততম বর্ধনশীল জিনোমিক্স কোম্পানি। প্রযুক্তি মানুষকে তাদের জেনেটিক মেকআপ সম্পর্কে গুরুত্বপূর্ণ অন্তর্দৃষ্টি অর্জন করতে দেয় — যেমন তাদের জেনেটিক রোগ হওয়ার সম্ভাবনা, কোন ডায়েট তাদের জন্য সবচেয়ে ভালো কাজ করে এবং কীভাবে শিশুর বিকাশে সহায়তা করা যায়।

ওয়েসিস ল্যাবস কি?
16z Crypto, Accel, Polychain, Pantera, এবং আরও অনেকগুলি সহ বিশাল বিনিয়োগকারীদের দ্বারা সমর্থিত এবং UC Berkeley অধ্যাপক Dawn Song দ্বারা প্রতিষ্ঠিত, Oasis Labs Web3-তে বিকেন্দ্রীভূত ডেটা ব্যবস্থাপনা এবং গোপনীয় কম্পিউটিং-এ পণ্যগুলি বিকাশ করে৷

আপনি যদি এই ক্ষেত্রের সমস্ত খবর জানতে চান তবে সামাজিক মিডিয়াতে আমাদের অনুসরণ করুন। আপনি যদি জেনেটিকা ​​থেকে জেনেটিক্স পরীক্ষা করতে চান তবে এখানে তাদের ওয়েবসাইট দেখুন।

--

--

Md.Mahmudul Hasan Chowdhury
Oasis Foundation Bengali

Blockchain Researcher + Developer, Oasis Protocol , Ocean Protocol & Algorand Ambassador, educationist,Young Economist