‘কথোপকথন’- ধারাবাহিক পর্ব :২

বাস্তব পটভুমিতে অবাস্তব সংলাপ

Sodium Antimony
Projuktir Avijatri
2 min readJul 6, 2017

--

কথোপকথন - পর্বঃ২

কম্পিউটার বিজ্ঞানে পড়ুয়া এক ছোট ভাইয়ের সাথে আলোচনার বিষয় ছিলো “প্রোগ্রামিং ও অন্যান্য”। সংক্ষেপে সেটিই তুলে ধরার চেষ্টা করছি।

▶️ আচ্ছা ভাই কোন প্রোগ্রামিং ল্যাংগুয়েজ শিখলে আমার ভবিষ্যৎ সিকিউর?
⏩ সিকিউর বলতে কি বোঝাচ্ছেন!
▶️ জবের অভাব হবেনা, ভালো স্যালারী পাবো!
⏩ এটা নির্ভর করে আপনি নিজেকে কিভাবে গড়ে তুলতে চান সেটির উপর! আসলে আইটি সেক্টরে স্কিল থাকলে জবের অভাব নেই। নির্দিষ্ট কোনো প্রশ্ন থাকলে আমার বলতে সুবিধা হতো।
▶️ আমি শুনেছি ওয়েব ডেভেলাপমেন্টে নাকি অনেক জব, এই সেক্টরে আমি ভালো করতে চাইলে আমাকে কি কি শিখতে হবে?
⏩ সুন্দর প্রশ্ন ☺️ বর্তমানে ওয়েব প্ল্যাটফর্মে জবের চাহিদা অনেক তার একটি কারণ দিন দিন এর কাজের পরিধি বাড়ছে। তাই আশা করা যায় সামনেও এই সেক্টরে কাজের অভাব থাকবেনা।

Web Development নিয়ে আমার সিরিজ টাইপ পোষ্ট খুব শীঘ্রই “প্রযুক্তির অভিযাত্রি” ব্লগে প্রকাশিত হবে। আপাতত কি কি শিখতে হবে সেটা জানতে নিচের ইনফোগ্রাফিকটি যথেষ্ট।

Web Dev Skills

(Front-End & Back-End) ডেভেলাপারদের বেসিক যা জানতে হয় , তা উপরে খুব সংক্ষেপে দেখানোর চেষ্টা করেছি।

✍️ ধন্যবাদ - পরবর্তী কথোপকথনের অপেক্ষায়।

--

--