অ্যান্ড্রয়েড স্টুডিও — এর নতুন ফিচার

S M Mohi-Us Sunnat
sunnat629.dev
Published in
2 min readJun 12, 2020
অ্যান্ড্রয়েড স্টুডিও ৪.১ বেটা এবং ৪.২ ক্যানারি

গত ১০ জুন গুগল টিম, ডেভেলপারদের কাছ থেকে অনেকগুলি গুরুত্বপূর্ণ জিজ্ঞাসার উপর দৃষ্টি নিবদ্ধ রেখে অ্যান্ড্রয়েড স্টুডিও ৪.১ বেটা এবং ৪.২ ক্যানারি এর নতুন ভার্সন বের করেছে।

এর মধ্যে নিন্মে বর্ণিত কিছু অংশঃ

ডিবাগিংঃ অ্যান্ড্রয়েড ১১ ডিভাইসগুলির সাথে এডিবি-র দ্বারা ওয়্যারলেস ডিবাগিংয়ের মাধ্যমে ডিবাগিং করা যাবে। ডেটাবেস ইন্সপেক্টর এবং ডিপেন্ডেন্সি ইনজেকশন (dagger) যুক্ত করা হয়েছে।

ডিভাইস টেস্টিং এখন আরও ভালঃ এখন অ্যান্ড্রয়েড এমুলেটর সরাসরি আইডিইয়ের ভিতরে হোস্ট করা হয়েছে। টেস্টিংগুলি এখন পাশাপাশি দেখা যাবে যাতে আপনি একই সময়ে একাধিক ডিভাইস থেকে ফলাফল দেখতে পারেন। এবং আরও সহজে আপনার ডিভাইসগুলি পরিচালনা করতে ডিভাইস পরিচালককে উন্নত করেছে।

মেশিন শেখা সহজঃ আপনি এখন সরাসরি আইডিতে এমএল কিট (ML kit) এবং টেনসরফ্লো লাইট (TensorFlow Lite) আপনার প্রোজেক্ট-এ ইম্পোর্ট করতে পারবেন।

বিল্ড আর ডেপ্লোয়মেন্ট এখন আর দ্রুতঃ কোটলিন সিম্বল প্রসেসিং, গ্রেডলে টাস্ক গ্রাফের ক্যাসিং এবং অ্যান্ড্রয়েড ১১-এ সমস্ত ডিভাইসে দ্রুত অ্যাপ্লিকেশন স্থাপনের জন্য বিল্ড এবং ডেপ্লোয়মেন্ট দ্রুত হবে। আর যেখানে আপনার বিল্ডে কোনও বাধা থাকতে পারে, নতুন বিল্ড এনালাইজার আপনাকে নির্ণয় করতে সহায়তা করবে।

গেমস টুলিং এখন আরও শক্তিশালীঃ আপডেটেড পারফরম্যান্স প্রোফাইলার ইউআই, একটি ওভারহুলড সিস্টেম ট্রেস সরঞ্জাম এবং নেটিভ মেমোরি প্রোফাইলিংয়ের জন্য সমর্থন সহ গেমস সরঞ্জামটি আরও শক্তিশালী।

সোর্স

--

--