Join the Oasis Bloom Hackathon!

$২০০,০০০ ওয়েসিস ব্লুম হ্যাকাথন ( Oasis Bloom Hackathon) ঘোষণা করা হচ্ছে

Md.Mahmudul Hasan Chowdhury
Oasis Foundation Bengali
4 min readMar 18, 2022

--

Disclaimer: This post is a community translation produced by a member of the Oasis network community. Strict checks are made to provide accurate translations, but they may be subject to errors or omissions. Oasis Network is not responsible for the accuracy, reliability or currency of the translated information. Original publication in English Announcing the $200,000 Oasis Bloom Hackathon

স্বত্বাধিকার : এই পোস্টটি Oasis network সম্প্রদায়ের এর একজন সদস্য দ্বারা অনুবাদীতো । যদিও সঠিক অনুবাদ করার জন্য কঠোর পরীক্ষা করা হয়, তার পরও সেগুলি ত্রুটি বা বাদ পড়ার বিষয় থাকতে পারে । Oasis network অনুবাদকৃত তথ্যের নির্ভুলতা, নির্ভরযোগ্যতা বা মুদ্রণ এর জন্য দায়ী নয়। ইংরেজিতে মূল প্রকাশনা দেখুন Announcing the $200,000 Oasis Bloom Hackathon

Web3 আন্দোলনে আপনার মার্ক তৈরি করুন এবং $২০০,০০০ পর্যন্ত পুরস্কার জেতার সুযোগের জন্য Oasis Network তৈরি করুন!

আমরা এখন পর্যন্ত আমাদের সবচেয়ে বড় হ্যাকাথন ঘোষণা করছি: জাম্প ক্রিপ্টো, নিউম্যান ক্যাপিটাল, নিও গ্লোবাল ক্যাপিটাল এবং হ্যাশড-এর সমর্থনে $২০০,০০০ মূল্যের ওয়েসিস ব্লুম হ্যাকাথন ( the $200,000 Oasis Bloom Hackathon)। এই অনলাইন হ্যাকাথনটি ১০-ই ​​মার্চ, ২০২২ থেকে ২-ই মে, ২০২২ পর্যন্ত Devpost প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হবে।

আমরা উদ্ভাবনী বিকাশকারীদের নিয়ে একটি উত্সাহী বিশ্ব সম্প্রদায় গড়ে তুলি যা একটি ভাল ভবিষ্যত গড়ে তোলার জন্য নিবেদিত যেখানে ব্লকচেইন আরও অ্যাক্সেসযোগ্য, সহজে বোধগম্য এবং প্রত্যেকের দ্বারা ব্যবহারযোগ্য; একই সময়ে নিরাপদ এবং ব্যক্তিগত থাকাকালীন। আমাদের দৃষ্টিভঙ্গি হল Web3 কে এগিয়ে নিয়ে যাওয়া, এটিকে স্কেল করা এবং এটিকে শুরু থেকে ব্যাপকভাবে গ্রহণে বিকশিত করা। এটিকে বাস্তব করতে আমাদের সাথে যোগদান করুন!

হ্যাকাথন ফোকাস এলাকা (Hackathon Focus Areas)

আমরা EVM সামঞ্জস্যপূর্ণ প্যারাটাইম, Oasis Emerald-এ DeFi ২.0 বা P2E গেমিং DApp তৈরি করার জন্য সবচেয়ে উজ্জ্বল এবং সাহসী বিকাশকারীদের খুঁজছি। এর বিনিমিয়ে, আপনাকে ফান্ড, সম্প্রদায়, নেটওয়ার্ক সহায়তা এবং $২০০,০০০ পুরস্কারের অ্যাক্সেস দিয়ে পুরস্কৃত করা হবে।

DeFi2.0

DeFi 2.0 হল বিকেন্দ্রীভূত প্রোটোকল যা DeFi 1.0 এর সমস্যাগুলি সমাধান করছে।যা সাধারণ সমস্যাগুলির মধ্যে রয়েছে কিন্তু সীমাবদ্ধ নয় 1) লিকুইডিটি পুলে স্টেকড ফান্ডের মূল্য কীভাবে আনলক করা যায়; 2) কীভাবে অস্থায়ী ক্ষতির ঝুঁকি কমানো যায়; 3) কিভাবে স্ব-শোধকারী ঋণ বিকাশ করা যায়; 4) কীভাবে স্মার্ট চুক্তি বীমা বিকাশ করা যায়

GameFi & P2E গেমিং

গেমফাই এবং প্লে-টু-আর্ন (P2E) গেমগুলি আলাদা মডেল তৈরি করে যা আর্থিক পুরস্কারের সাথে গেমিং উপভোগের ভারসাম্য বজায় রাখে। উদাহরণস্বরূপ, টুর্নামেন্ট জেতা বা চরিত্রগুলির মধ্যে নির্দিষ্ট লড়াই, ডিজিটাল সম্পত্তির ব্যবসা, বা ইন-গেম মার্কেটপ্লেস ট্রেডিংয়ের মতো কৃতিত্বের জন্য গেমগুলি আপনাকে উত্সাহিত করার জন্য ডিজাইন করা যেতে পারে।

পুরস্কার

আমাদের মোট $২০০,০০০ পুরস্কারের পুল রয়েছে, যা নিম্নরূপ বিতরণ করা হবে:

DeFi মুভার অ্যাওয়ার্ডস

  • জাম্প ক্রিপ্টো দ্বারা গ্র্যান্ড প্রাইজ: ROSE এ $৫০ হাজার
  • নিউম্যান ক্যাপিটাল ইনোভেটর অ্যাওয়ার্ড: ROSE এ $২৫ হাজার
  • বিশিষ্ট পুরস্কার: ROSE এ $১৫ হাজার

গেমফাই মাস্টার অ্যাওয়ার্ডস (GameFi Master Award)

  • গ্র্যান্ড প্রাইজ: ROSE-এ $৫০ হাজার
  • NGC উদ্ভাবক পুরস্কার: ROSE এ $২৫ হাজার
  • বিশিষ্ট পুরস্কার: ROSE এ $১৫ হাজার

বোনাস পুরস্কার: স্বপ্নদর্শী ট্র্যাক (BONUS AWARD: VISIONARY TRACK)

  • ROSE-এ সবচেয়ে উদ্ভাবনী প্রকল্প $২০ হাজার

সমস্ত হ্যাকাথন অংশগ্রহণকারীদের জন্য NFT এবং ব্লকচেইন আইডেন্টিটি ব্যাজ

Oasis-এর প্রাণবন্ত, সমৃদ্ধিশীল এবং ক্রমবর্ধমান NFT সম্প্রদায় উদযাপন করতে, Oasis Bloom Hackathon-এর প্রতিটি যোগ্য অংশগ্রহণকারী একটি একচেটিয়া NFT, সেইসাথে MetaMirror-এ একটি MBuddy ব্লকচেইন আইডেন্টিটি ব্যাজ পাবেন! এই বিস্ময়কর NFT সংগ্রহটি আনুষ্ঠানিকভাবে Oasis দ্বারা অনুমোদিত দ্বিতীয় NFT সংগ্রহ হবে এবং Auth3 নেটওয়ার্ক থেকে MetaMirror গ্যালারির সাথে অংশীদারিত্বে তৈরি করা হবে। NFT সংগ্রহের দুটি স্তর থাকবে: সমস্ত অংশগ্রহণকারীদের জন্য একটি NFT এবং হ্যাকাথনের আনুষ্ঠানিক বিজয়ীদের জন্য একটি NFT। বড়াই করার অধিকার ছাড়াও, NFT এবং MBuddy ব্লকচেইন আইডেন্টিটি ব্যাজ সমস্ত Hackathon অংশগ্রহণকারীদের Oasis এবং Auth3 নেটওয়ার্ক থেকে ভবিষ্যতের ডেভ কন্ট্রিবিউশন সুবিধার জন্য সম্ভাব্য যোগ্যতা প্রদান করবে।

ওয়েসিস নেটওয়ার্ক টি মাপযোগ্য এবং বিকাশকারীদের জন্যে বন্ধুত্বপূর্ণ

Oasis Network রেকর্ড বৃদ্ধির অভিজ্ঞতা অর্জন করেছে এবং প্রথম সম্প্রদায়-নির্মিত DEX YuzuSwap লঞ্চের ১২ ঘন্টারও কম সময়ে TVL-এ $১০০ মিলিয়ন অতিক্রম করেছে। তাই, এখন ওয়েসিস সম্প্রদায়ে যোগদানের উপযুক্ত সময়!

Emerald, EVM সামঞ্জস্যপূর্ণ ParaTime, EVM-ভিত্তিক DApps, যেমন DeFi, NFTs, Metaverse এবং ক্রিপ্টো গেমিংয়ের সাথে সহজে একীকরণের অনুমতি দেয়। বিকাশকারীরা সহজেই বিদ্যমান ইভিএম টুলিং ব্যবহার করে এবং আমাদের পাবলিক ওয়েব3 গেটওয়ের মাধ্যমে তাদের সলিডিটি স্মার্ট চুক্তি স্থাপন করে এমারল্ডে নির্মাণ শুরু করতে পারে।

দুইটি সমান্তরাল স্তরে সম্মতি এবং গণনার পৃথকীকরণের মাধ্যমে, Oasis অন্যান্য ব্লকচেইনের তুলনায় অনেক বেশি মাপযোগ্য এবং স্কেলে অনেক জটিল লেনদেন পরিচালনা করতে পারে। Oasis তাত্ক্ষণিক চূড়ান্ততার কারণে DeFi এবং GameFi-এর জন্য আদর্শ, ইথেরিয়ামের বিপরীতে ৯৯% কম গ্যাস ফি, উচ্চ থ্রুপুট, গোপনীয়তা সুরক্ষা, এবং MEV এর বিরুদ্ধে প্রতিরক্ষা। সাইফার প্যারাটাইমের মধ্যে গোপনীয় স্মার্ট কন্ট্রাক্ট মডিউলের আসন্ন প্রকাশের সাথে, ওয়েব অ্যাসেম্বলি স্মার্ট কন্ট্রাক্ট এবং গোপনীয় গণনার জন্য সমর্থন থাকবে, যাতে আরও বেশি DeFi ব্যবহারের ক্ষেত্রে প্রাণবন্ত হতে পারে।

প্রধান দিনগুলো

  • সাবমিশন শুরু — ১০-ই মার্চ, ২০২০, সকাল ১০ টা (10am EST)
  • ওপেনিং ডে ইভেন্ট এবং ডেভেলপার ওয়েবিনার — ২৩ মার্চ, ২০২০, দুপুর ১২ টা (12pm EST)
  • জমা দেওয়া বন্ধ — ২-ই মে, ২০২২, বিকেল ৫টা (5pm EST)
  • বিজয়ীদের ঘোষণা করা হয়েছে — ২৬ মে, ২০২২

কীভাবে প্রবেশ করবেন: শুরু করতে, অনুগ্রহ করে আমাদের হ্যাকাথন পৃষ্ঠাটি দেখুন এবং ২-ই মে, ২০২২ এর মধ্যে আপনার আবেদন জমা দিন।

আপনি কি বানাবেন তা দেখার জন্য আমরা উন্মুখ হয়ে আছি!

এরপর কি?

হ্যাকাথন অনুসরণ করে, বিজয়ী দলগুলিকে আমাদের একচেটিয়া বার্ষিক ওয়েসিস ডেমো দিবসে আমন্ত্রণ জানানো হবে যাতে জাম্প ক্যাপিটাল, এনজিসি, হ্যাশেড, প্যান্টেরার মতো মূল সমর্থকদের দ্বারা সমর্থিত আমাদের $200 million Oasis Ecosystem Fund থেকে পরামর্শ এবং অতিরিক্ত ফান্ড অ্যাক্সেস করার জন্য বলা হবে। সাথে থাকুন কারণ আরও হ্যাকাথন আসছে বিভিন্ন বিষয় নিয়ে, যেমন গোপনীয়তা DApps, DAOs, NFTs এবং আরও অনেক কিছুর উপর ফোকাস করে৷

--

--

Md.Mahmudul Hasan Chowdhury
Oasis Foundation Bengali

Blockchain Researcher + Developer, Oasis Protocol , Ocean Protocol & Algorand Ambassador, educationist,Young Economist