ওয়েসিস Consensus 2022-এ সম্পূর্ণ পূর্ণ হল এ DeFi এবং Web3 এর ভবিষ্যত ব্যাখ্যা করেছে

Md.Mahmudul Hasan Chowdhury
Oasis Foundation Bengali
4 min readJul 2, 2022

--

  • Disclaimer: This post is a community translation produced by a member of the Oasis network community. Strict checks are made to provide accurate translations, but they might be subject to errors or omissions. Oasis Network is not responsible for the accuracy, reliability or currency of the translated information. Original publication in English is here.
  • স্বত্বাধিকার :এই পোস্টটি Oasis Network কমিউনিটির একজন সদস্য দ্বারা অনুবাদীত। যদিও সঠিক অনুবাদ করার জন্য কঠোর পরীক্ষা করা হয়, তার পর ও যদি ত্রুটি থাকে বা কিছু বাদ পড়ার বিষয় থাকে Oasis Network অনুবাদকৃত তথ্যের নির্ভুলতা, নির্ভরযোগ্যতা বা মুদ্রণ এর জন্য দায়ী নয়। ইংরেজিতে মূল প্রকাশনা দেখে নিনl

আমরা একটি সফল Consensus 2022 উপভোগ করেছি কারণ Oasis Network ভেন্যুটি দর্শক এ পূর্ণ করেছে, এবং আমাদের সেশনের অংশ হওয়ার জন্য বাইরে আরও অনেক লোক অপেক্ষা করছে। ওয়েসিস-এর ইকোসিস্টেমের প্রধান Linda Lu-এর ওয়েসিস নেটওয়ার্কের একটি ওভারভিউ থেকে শুরু করে ওয়েসিস-এ web3 ব্যবহার করে একটি ডেমো এবং ওয়েসিস ল্যাবসের প্রতিষ্ঠাতা Dawn Song-এর সাথে বিনিয়োগকারীদের চ্যাট করা পর্যন্ত , ওয়েসিস অবশ্যই বড় ইভেন্টে
গুলোর মধ্যে একটি ছিল।

কি আলোচনা হয়েছিল?
ওয়েসিস-এর ইকোসিস্টেমের প্রধান Linda Lu, ওয়েসিস নেটওয়ার্কের একটি সংক্ষিপ্ত ওভারভিউ দিয়ে সেশনটি খোলেন, ওয়েব3-এর অগ্রগতির জন্য ওয়েসিসকে কী একটি গুরুত্বপূর্ণ স্তম্ভ করে তোলে এবং কীভাবে এটি ভবিষ্যতে DeFi-এর সম্পূর্ণ সম্ভাবনাকে আনলক করতে পারে তা নিয়ে আলোচনা করেন।

Linda বক্তৃতা Oasis-এ Confidential NFTs-এর জন্য ভিত্তি তৈরি করেছে — ডেটা-ব্যাকড NFTs যেগুলি ডিজিটাল সম্পদগুলির সাথে আমরা যতটা জানি তার চেয়ে অনেক বেশি উপযোগিতা প্রদান করে। একটি NFT-তে সংরক্ষিত কিছু ব্যক্তিগত তথ্য কীভাবে NFT-এর খুব শক্তিশালী ব্যবহারের ক্ষেত্রে তৈরি করতে পারে তার উদাহরণ হিসেবে তিনি bishop’s Army of Minions-এর দিকে ইঙ্গিত করেছেন।

Linda কাছ থেকে সরাসরি শুনতে, সেইসাথে Nikhil Sharma, কাছ থেকে গোপনীয় NFTs একটি ওভারভিউ দেখতে, ওয়েসিস ল্যাবসের ইঞ্জিনিয়ারিং ম্যানেজার, ভিডিও দেখতে ক্লিক করুন: What are Confidential NFTs? | Consensus 2022

Linda আরো জানান Emerald ParaTime, Cipher Paratime এবং আসন্ন গোপনীয় EVM ParaTime দ্বারা সমর্থিত বিকেন্দ্রীভূত সমাজে আমরা এখনও কী আশা করতে পারি সে সম্পর্কেও কথা বলেছেন। এতে decentralized ID, private DeFi, new assets — গোপনীয় এনএফটি, ডেটা টোকেনাইজেশন এবং ডেটা সম্পদ সহ — সেইসাথে Data DAOs-এর গুরুত্ব অন্তর্ভুক্ত ছিল।

Linda থেকে পুরো অধিবেশন শোনার জন্য, আমাদের কাছে আপনার জন্য একটি ভিডিও লিঙ্ক রয়েছে: What’s Next for DEFI and Web3? | Consensus 2022

অধিবেশন চলাকালীন উত্তেজনা আরো বৃদ্ধি পায়, যার ফলে কর্মশালার মূল উদ্দেশ্য ছিল — ফায়ারসাইড চ্যাট। কয়েনটেলিগ্রাফের সিনিয়র রিপোর্টার Rachel Wolfson, Dawn Song, ওয়েসিস ল্যাবসের প্রতিষ্ঠাতা, ড্রাগনফ্লাই ক্যাপিটালের ম্যানেজিং পার্টনার Haseeb Qureshi এবং জাম্প ক্রিপ্টোর প্রেসিডেন্ট Kanav Kariya এর মধ্যে আলোচনা পরিচালনা করেন। তারা ক্রিপ্টোকে সফল হতে কী লাগে সেই সা থে DeFi এবং Web3-তে পরবর্তীতে কী আসছে বলে তারা মনে করেন সে সম্পর্কে কথা বলেছেন।

“আমার অ্যালগরিদম কি পক্ষপাতদুষ্ট?” উপস্থাপনা
“আমার অ্যালগরিদম কি পক্ষপাতদুষ্ট? The Need for Crypto Summary”যা উপস্থাপন করা হয় অস্টিন কনফারেন্স সেন্টারের মূল মঞ্চে, যেটি দর্শক এ পূর্ণ ছিল।

কেন ওয়েসিস Web3তে নির্মাণ এর জন্য একটি গন্তব্য?
Oasis Network আজ এবং ভবিষ্যতে Web3 নির্মাতাদের প্রধান গন্তব্য হতে কাজ করছে। মালিকানা, এবং খুব শক্তিশালী বহু-স্তরযুক্ত স্থাপত্যের উপর জোর দিয়ে, ওয়েসিস নেটওয়ার্ক অনেকগুলি প্রকল্পকে সমর্থন করতে পারে যা নতুন ইন্টারনেটের স্থপতি হতে চায়। Emerald, EVM সামঞ্জস্যপূর্ণ ParaTime, EVM-ভিত্তিক Dapps, যেমন DeFi, NFTs, Metaverse এবং ক্রিপ্টো গেমিংয়ের সাথে সহজে একীকরণ সক্ষম করে। এছাড়াও, আমরা বিকাশকারীদের জন্য সরঞ্জাম সরবরাহ করি যারা আরও উন্নত বৈশিষ্ট্য এবং অ্যাপ্লিকেশন চান যা বিকেন্দ্রীভূত নেটওয়ার্কের মধ্যে নির্বিঘ্নে কাজ করে, যার মধ্যে রয়েছে:

  • পরিমাপযোগ্য, নির্ভরযোগ্য এবং নমনীয় আর্কিটেকচার
  • সমান্তরাল কাজের চাপ
  • দক্ষ পরিকল্পনা

ওয়েসিস এর উপর নির্মাণ করুন
আপনি যদি আপনার ওয়েসিস প্রকল্প তৈরি করতে আগ্রহী হন, আপনি শুরু করতে সাহায্য করার জন্য আমাদের $235 মিলিয়ন ইকোসিস্টেম সিস্টেম ফান্ড এবং আমাদের BLOOM Grants থেকে তহবিলের জন্য আবেদন করতে পারেন। আমাদের ডেভেলপার দের সংগ্রহ পড়তে এখানে click here ক্লিক করুন.

--

--

Md.Mahmudul Hasan Chowdhury
Oasis Foundation Bengali

Blockchain Researcher + Developer, Oasis Protocol , Ocean Protocol & Algorand Ambassador, educationist,Young Economist