মেটামিরর (MetaMirror) এর সারসংক্ষেপ সাথে Reddit AMA এর শিল্প সপ্তাহ (Art Week)

Md.Mahmudul Hasan Chowdhury
Oasis Foundation Bengali
9 min readJun 26, 2022

--

  • Disclaimer: This post is a community translation produced by a member of the Oasis network community. Strict checks are made to provide accurate translations, but they might be subject to errors or omissions. Oasis Network is not responsible for the accuracy, reliability or currency of the translated information. Original publication in English is here.
  • স্বত্বাধিকার : এই পোস্টটি Oasis Network কমিউনিটির একজন সদস্য দ্বারা অনুবাদীত। যদিও সঠিক অনুবাদ করার জন্য কঠোর পরীক্ষা করা হয়, তার পর ও যদি ত্রুটি থাকে বা কিছু বাদ পড়ার বিষয় থাকে Oasis Network অনুবাদকৃত তথ্যের নির্ভুলতা, নির্ভরযোগ্যতা বা মুদ্রণ এর জন্য দায়ী নয়। ইংরেজিতে মূল প্রকাশনা দেখে নিনl

গত সপ্তাহে, r/NFTmarketplace, MetaMirror এর শিল্প সপ্তাহ চলাকালীন একটি আকর্ষণীয় AMA সেশনে বাস্টার্ড ফিল্মসের Sensei গ্যালারি এবং Javier এর সাথে MetaMirror এবং ওয়েসিস দলকে হোস্ট করেছে! শিল্পীরা সংগ্রহের পিছনে তাদের দৃষ্টিভঙ্গি, উদীয়মান শিল্পীদের জন্য পরামর্শ এবং আরও অনেক কিছু প্রকাশ করেছেন। এছাড়াও, Oasis এবং MetaMirror NFT সম্প্রদায়ের জন্য নিখুঁত নতুন এবং বিদ্যমান পণ্য বৈশিষ্ট্য সম্পর্কে কথা বলেছে।

শিল্প সপ্তাহের শিল্পীদের সংগ্রহ দেখতে এখানে ক্লিক করুন।
https://auth3.network/metamirror/gallery/

ওয়েসিস এবং মেটামিরর

ওয়েসিস হল একটি অত্যন্ত পরিমাপযোগ্য এবং গোপনীয়তা-সক্ষম ব্লকচেইন (blockchain), এটি নির্মাতাদের NFT তৈরি করার জন্য একটি সুস্পষ্ট পছন্দ করে তোলে। উচ্চ throughput এবং সুরক্ষিত স্থাপত্যর সমন্বয় ডেটা টোকেনাইজেশনের জন্য ওয়েসিস নেটওয়ার্ক ব্যবহার করা সম্ভব করে তোলে। এটি ব্যবহারকারীদের নিয়ন্ত্রণ করতে এবং তাদের তৈরি করা ডেটার জন্য পুরস্কৃত করার অনুমতি দেয়, প্রথম দায়িত্বশীল ডেটা অর্থনীতি তৈরি করে।সম্প্রতি, এই প্রথম গোপনীয় NFT ওয়েসিসে প্রকাশিত হয়েছে! উপরন্তু, প্রধানমন্ত্রী এবং ভিয়েতনামের সরকার দ্বারা সমর্থিত একটি অংশীদারিত্বের অংশ হিসাবে, জেনেটিকা ​​GeneNFT-এ জিনোমিক প্রোফাইলগুলিকে টোকেনাইজ করার জন্য ওয়েসিস প্রযুক্তি ব্যবহার করছে।

Auth3-এর MetaMirror সম্প্রতি MLaunch ঘোষণা করেছে, একটি উদ্ভাবনী NFT লঞ্চপ্যাড যা আপনার নিজস্ব NFT চালু করার জন্য কোন প্রোগ্রামিং জ্ঞানের প্রয়োজন নেই। এই লঞ্চপ্যাড NFT প্রকল্পগুলিকে অংশগ্রহণকারীদের সম্পর্কে তথ্যের সমর্থনে চালু করার সিদ্ধান্ত নিতে অনুমতি দেবে৷ minting tool এর পাশাপাশি, MLaunch সমন্বিত করে Web 3.0+ পরিচয়কে যাতে করে নির্মাতাদের উদ্ভাবনী তথ্যের সমর্থনে সমাধানের সাথে চালু করার সিদ্ধান্ত নিতে পারে! আরও জানুন।

MetaMirror Gallery-এর সাথে একযোগে MLaunch আপনাকে NFT বাণিজ্য করতে এবং সম্প্রদায়ের ব্যস্ততা বাড়াতে দেয়। MetaMirror প্রকল্পটি ওয়েসিস নেটওয়ার্কে প্রথম পূর্ণাঙ্গ NFT মার্কেটপ্লেসে পরিণত হয়েছে।

সর্বশেষ উন্নয়নের জন্য Oasis এবং MetaMirror অনুসরণ করুন!

AMA সারসংক্ষেপ

প্রশ্ন: জিএম!! বর্তমানে, NFT-এর বিশ্ব এবং তাদের মার্কেটপ্লেসগুলির মধ্যে খুবই সামাঞ্জস্য পূর্ণতা কি একটি প্রকল্পকে অদ্বিতীয় করে তোলে?

উত্তর: জিএম: এটা সত্যিই একটি ভাল প্রশ্ন! মার্কেটপ্লেসের জন্য, আমি একমত হবো যে বাহ্যিকভাবে, তারা খুব অনুরূপ। কিন্তু আমি মনে করি যে শয়তানের বিস্তারিত বর্ণনাতে, যেখানে অতিরিক্ত বৈশিষ্ট্য যা অন্যদের তুলনায় শিল্পী এবং ব্যবহারকারী উভয় ক্ষেত্রেই বাজারের জন্য অনন্য হতে পারে তা একটি বড় ভূমিকা পালন করতে পারে এবং সেই বাজারটিকে উচ্চতর ভূমিকা গ্রহণে সহায়তা করতে পারে। যেমন, উদাহরণ হিসেবে হতে পারে, MBuddy বৈশিষ্ট্য MetaMirror-এ।

NFT/সংগ্রহের দৃষ্টিকোণ থেকে, আমি বলব যে এটি কোন ধরনের সংগ্রহ তার উপর নির্ভর করে। শিল্প বেশ অনন্য এবং বিষয়গত পরম্পরাগত স্থানের মধ্যে, এবং এটি একইভাবে তার ডিজিটাল প্রতিলিপির জন্য সত্য। আমি বলব যে, সাধারণভাবে সমস্ত শিল্পই অদ্বিতীয় (ভাল সম্ভবত এটি সত্য ধারণ করে না PVP কাঁটাগুলির জন্য যেগুলি বিভিন্ন চেইনে উৎপাদন করা হয় :))তাই এটি শুধুমাত্র দর্শকের চোখে পড়ে যদি তাদের কাছে এটির মূল্য থাকে অথবা না। — Matej Janež

উত্তর: আমি মনে করি যে, সংগ্রহগুলির একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ এবং যা তাদের সংগ্রহে উপযুক্ত মূল্য যোগ করে তা হল তাদের পিছনে থাকা দল। — সেনসি গ্যালারি (Sensei Gallery)

প্রশ্ন: একটি NFT সংগ্রহ চালু করার বিষয়ে শিল্পীদের জন্য আপনার কাছে কোন পরামর্শ এবং কৌশল আছে কী?

উত্তর: ওহে, জাভিয়ার (Javier) বলছি। আমার অভিজ্ঞতায়, প্রথম জিনিসটি হল এমন একটি বিষয় খুঁজে বের করা যেটি সম্পর্কে আপনি আগ্রহী, এইভাবে, আপনি যে ধরনের শিল্পকর্ম গড়ে তুলতে চান তার প্রক্রিয়াটিকে ধাক্কা দিতে এবং উপভোগ করতে পারবেন। আমার মতে, ইতিমধ্যে তৈরি একটি বিষয়কে নকল করা বা অন্য সংগ্রহের সদৃশ কিছু করা একটি আকর্ষণপূর্ণ কিছু নয়।

আরেকটি পরামর্শ হল নতুন কিছু করার চেষ্টা করা। হতে পারে একটি নতুন কৌশল যা লোকেরা আগে কখনো দেখেনি, একটি নতুন পরিবেশ, অথবা, এমন একটি ধারণা যা আপনি সত্যিই পছন্দ করবেন এবং সেটি হল আকর্ষণীয়।মূলত, NFT বিশ্বে কিছু দুর্দান্ত এবং নতুনত্ব আনার চেষ্টা করা হচ্ছে। আমি মনে করি এটি আপনার কাজের প্রতি লোকেদের আগ্রহী করার একটি দুর্দান্ত উপায়। — Javier, Bastard Films

প্রশ্ন: ওহে জাভিয়ার এবং দল। আমি অবাক হই যে, স্বয়ংক্রিয় সম্প্রদায় ব্যবস্থাপনা কী এবং কীভাবে এটি উচ্চাকাঙ্ক্ষী শিল্পীদের সাহায্য করতে পারে?

উত্তর: ক্রেতাদের একটি সম্প্রদায় তৈরি করা এবং তাদের সাথে যুক্ত হওয়া হল NFT সংগ্রহের প্রচারের জন্য একটি জনপ্রিয় পদ্ধতি। একটি বৃহত্তর এবং আরও সক্রিয় সম্প্রদায় গড়ে তুলতে সাহায্য করার বিনিময়ে, সম্প্রদায়কে সাধারণত পুরস্কৃত করা হয়। এই প্রক্রিয়ায় প্রায়ই একটি সমস্যা দেখা দেয় তা হল যে সম্প্রদায় তৈরির অবদানগুলি সংগ্রহ করে যে তথ্য তা খুব অগোছালো। ওয়েব 2.0-এ, তারা বারংবার আধুনিক করা হয় এবং বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়িয়ে ছিটিয়ে থাকে, তাই এই তথ্য সংগ্রহ করা কঠিন।

MLaunch সরঞ্জামের একটি সেট প্রস্তাব করে যা আপনি সম্প্রদায়কে কাজগুলি বরাদ্দ করতে এবং তাদের অবদানের পরিমাণ নির্ধারণ করতে ব্যবহার করতে পারেন। এই অন্তর্দৃষ্টিগুলি পুনরায় পুরস্কার বিতরণ বরাদ্দ ব্যবহার করা যেতে পারে — একটি স্বয়ংক্রিয় NFT সম্প্রদায় অর্জনে জড়িত করে। — Shay, MetaMirror

প্রশ্ন: আমি দেখেছি যে, MetaMirror একটি কোড-মুক্ত minting সেবা প্রস্তাব করে। আপনি কি এটি আরো বিস্তৃত করতে পারবেন? আমি ভবিষ্যতে কি ধারণ করছে তা দেখার জন্য অপেক্ষা করতে পারি না!

উত্তর: জবাব দিতে পেরে খুশি!

NFT-এ শিল্প নথিগুলো তৈরী করার পাশাপাশি, কোড-মুক্ত minting সেবা নির্মাতাদের ব্যবহারকারীদের সাদা তালিকাভুক্ত করতে , সজ্জিত করা whitelist পুনরায় বিক্রয় করতে, সর্বসাধারণের কাছে বিক্রয় পরিচালনা করতে এবং সেইসাথে আনবক্সিং করার অনুমতি দেয়।

একটি সংগ্রহ যা হল ‘MLaunched’ সেটিও মাধ্যমিক পর্যায়ে বিক্রির জন্য MetaMirror Gallery-এ স্বয়ংক্রিয়ভাবে তালিকাভুক্ত হবে — একটি NFT শুরু করার সমগ্র জীবনচক্র আবৃত করে। — Shay, MetaMirror

প্রশ্ন: একজন ঐতিহ্যবাহী শিল্পী কীভাবে NFTs ঘিরে দর্শক তৈরি করতে পারেন?

উত্তর: আমার অভিজ্ঞতায় আজকাল, আপনার কাজ ছড়িয়ে দেয়ার জন্য এবং অন্যান্য শিল্পীদের সাথে সম্পর্কিত হবার জন্য আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যাকাউন্ট থাকতে হবে।

আমি জানি যে এতে সবাই খুশি নাও হতে পারে। কিন্তু আপনি যদি দর্শক তৈরি করতে চান তবে আপনার কাজটি সেখানে পৌঁছে দেওয়ার জন্য এবং এটিকে সর্বাধিক লোকের কাছে পৌঁছে দেওয়ার জন্য আপনার চ্যানেল থাকতে হবে।

একটি Instagram/Twitter অ্যাকাউন্ট থাকা যেখানে আপনি পোস্ট করতে পারেন আপনার অগ্রগতি, ধারণা, কোনো চিত্র/প্রাণবন্ততা/আপনার কাজ, এমনকি নকশা ইত্যাদি এবং প্রতিদিন এটি করা আপনার শ্রোতা বাড়ানোর সর্বোত্তম উপায়। আপনি অন্য লোকেদের কাজের উপর মন্তব্য করতে পারেন, তাদের সাথে কথা বলতে পারেন এবং এমনকি আপনার শ্রোতাদের সাথে সংযোগ করতে সহযোগিতা করতে পারেন যাতে আপনার উভয় শ্রোতা একে অপরকে জানতে পারে ৷ একজন শ্রোতা বৃদ্ধি করার বেশ কয়েকটি উপায় রয়েছে।

এছাড়াও NFT ডিসকোর্ড এর পেজে যান এবং সেখান দৃশ্যমান থাকুন ৷ উদাহরণস্বরূপ, আপনার কাজগুলিকে spamming না করেই,কেবল সাধারণ ট্যাবে কথা বলাই স্বীকৃতি পাওয়ার একটি ভাল উপায় হতে পারে ৷ Twitter স্পেস অন্বেষণ করার চেষ্টা করুন এবং যদি পারেন সেখানে কথা বলার চেষ্টা করুন, সেইসাথে বিভিন্ন শিল্পীদের দলে যোগদান করুন, ইত্যাদি।

আপনি যদি এটি প্রতিদিন করার চেষ্টা করেন, তবে পুরোদিন নয় ,তবে আপনি দেখতে পাবেন যে দিন দিন আপনার শ্রোতা বৃদ্ধি পাবে। — Javier, Bastard Films

উত্তর: আরম্ভ থেকে একটি ফ্যানবেস তৈরি করা কিছুটা কঠিন। আমি সুপারিশ করব যে আপনি এমন একটি মার্কেটপ্লেস খুঁজে বের করুন যা শুধুমাত্র তার যাত্রার শুরুতে এবং একটি কাজের পরিকল্পনা প্রস্তাব করুন, এতে আপনার প্রকল্প উপস্থাপন করুন এবং আরও দর্শকদের কাছে পৌঁছানোর চেষ্টা করার জন্য একটি যোগাযোগ এবং বিপণন পরিকল্পনা তৈরি করুন। আমি স্ট্রিমার, ব্লগ এবং বিশেষায়িত পত্রিকাগুলিকে আপনার NFT এর চালু করা সম্পর্কে জানাতে একটি উপায়ও খুঁজব৷ — Sensei Gallery

প্রশ্ন: Javier, Tepukuma, এবং Sensei গ্যালারি কি ভবিষ্যতের জন্য কোনো NFT সংগ্রহ প্রকাশ করবে?

উত্তর: Sensei দলের পক্ষ থেকে বলছি, আমাদের ধারণা প্রতিভাবান শিল্পী এবং তাদের সংগ্রহ প্রকাশ করা চালিয়ে যাওয়া। আমরা বর্তমানে বেশ কিছু আন্তর্জাতিক শিল্পীর কাজ বাছাই করছি একই সময়ে আমরা অন্যান্য সীমানা এবং অন্যান্য বাজারকে আবৃত করতে চাই। সম্প্রতি আমরা Metamirror-এ এই দুটি সংগ্রহের চালুতে খুবই সন্তুষ্ট এবং আশা করছি আগামী সপ্তাহগুলিতে আরও অনেক প্রকল্প চালু করতে সক্ষম হব।

আমরা আশা করি আপনি এই দুটি মুক্তিপ্রাপ্ত সংগ্রহগুলো উপভোগ করবেন। আমাদের সামাজিক নেটওয়ার্কগুলি অনুসরণ করুন যাতে আপনি পরবর্তীগুলি সংগ্রহগুলো মিস না করেন৷ — Sensei Gallery

প্রশ্ন: Metamirror-এর সাথে আপনার NFT প্রকল্পগুলিকে অংশীদার করার সুবিধাগুলি কী কী এবং MBuddy-Metamirror বান্ডেল কি সাদা তালিকা বা উপহার দেওয়ার জন্য প্রয়োজনীয় সামাজিক মিডিয়া মিথষ্ক্রিয়া তথ্য টোকেনাইজ করতে পারে?

উত্তর: MetaMirror শুধুমাত্র Oasis-এর প্রথম সম্পূর্ণ NFT মার্কেটপ্লেস নয়, এটি একটি ওয়েব 3.0+ পরিচয় সেবাও প্রদান করে যা Web2 ডেটা সম্পদকে Web3-এর সাথে সংযুক্ত করতে পারে। এই মিশ্রনের মাধ্যমে, MetaMirror গ্যালারিতে NFT সংগ্রহের প্রকাশ দর্শকদের বিস্তৃত বোঝা এবং আরও সক্রিয় সম্প্রদায়ের অংশগ্রহণ দ্বারা সমর্থিত হবে।

এছাড়াও, MBuddy সেবা NFT প্রকল্পগুলিকে প্রচার করার জন্য অতিরিক্ত উপায় প্রদান করতে পারে। MBuddy সোশ্যাল নেটওয়ার্ক থেকে তথ্যসূত্র সহ আরও বেশি সংহত করবে, এবং NFT-এর সফল শুরুর ক্ষেত্রে অবদান রাখবে। — Shay, MetaMirror

প্রশ্ন: কখন আমরা Solana এর মতো NFTs -এ ব্যাপক গ্রহণযোগ্যতা পাবো? আমি একজন বিনিয়োগকারী, প্রকল্পের প্রতিষ্ঠাতা এবং Solana NFT সম্প্রদায়ের সাথে সক্রিয়ভাবে জড়িত।

উত্তর: Oasis-এ NFT ইকোসিস্টেম এখন তার ramp-up পর্যায়ে রয়েছে। আমাদের মার্কেটপ্লেসগুলি আরও বৈশিষ্ট্যপূর্ণ হয়ে উঠছে, এবং নতুন প্রকল্প এবং শিল্পীরা আমাদের নেটওয়ার্কে তাদের কাজ স্থাপন করছে। যে গেমগুলি আগামী কয়েক মাসের মধ্যে স্থাপন করা হবে সেগুলি তাদের অক্ষর এবং ইন-গেম সম্পদের NFT প্রকাশ করবে৷ তাই অনেক কিছু চলছে, কিন্তু আমি মনে করি ইহা একটি একটি বোকামির কাজ হবে অনুমান করা কখন ব্যাপকভাবে গ্রহণ করা হবে, বিশেষ করে বর্তমান বাজারের পরিস্থিতিতে। আমরা অনেক বৃদ্ধি দেখছি এবং এটি অব্যাহত থাকবে বলে আশা করছি, কিন্তু কোনো তারিখ দেওয়া সত্যিই কঠিন :) — Matej Janež

প্রশ্ন: একটি SPL NFT টোকেন তৈরি করা কতটা সহজ যা আমার সম্প্রদায় উপার্জন করতে পারে মজুদের জন্য? এমন কোন মজুদ করার প্ল্যাটফর্ম আছে কি যেখানে ব্যবহারকারীরা NFTs মজুদ করতে পারে টোকেন পুরষ্কার অর্জনের জন্য?

উত্তর: আমাদের নেটওয়ার্কের NFT গুলি ERC721 মানসম্মত যেমন Emerald ParaTime হল EVM উপযুক্ত, অতএব, আমি বলব যে তাদের স্থাপন করা এবং তাদের জন্য স্টেকিং চুক্তি তৈরি করা বেশ সহজ। আমি মনে করি না যে, Oasis এ স্থাপন করার জন্য সাধারণ সরঞ্জাম আছে। কিন্তু আমি জানি যে আগামী কয়েক মাসের মধ্যে অসংখ্য খেলাগুলি মুক্তি পেতে যাচ্ছে তার অনেকগুলির নিজস্ব স্টেকিং বিকল্প এবং প্রক্রিয়া থাকবে, তাই আমি মনে করি না এটা Solidity বিকাশকারীদের জন্য খুব কঠিন হবে — Matej Janež

প্রশ্ন: শিল্প ছাড়াও NFT-এর সাথে কোন কোন বৈশিষ্ট্য যুক্ত করা হতে পারে?

উত্তর: আমার দৃষ্টিকোণ থেকে, আমি বিশ্বাস করি যে অদূর ভবিষ্যতে আমরা যে কোনো ধরনের পণ্য বা সেবার ব্যাপক টোকেনাইজেশন দেখতে পাব। ইতিমধ্যেই আমরা ওয়াইন, বাড়ি, এমনকি পোশাকের জন্য NFT তৈরির কিছু দৃষ্টান্ত দেখেছি। অসংখ্য ব্লকচেইন এবং NFT বাজার এখনও উদ্ঘাটিত করা বাকি আছে। — Sensei Gallery

প্রশ্ন: কিভাবে MetaMirror অন্যান্য NFT মার্কেটপ্লেসগুলো থেকে পার্থক্য করা যায়, উদাহরণস্বরুপ, Opensea

উত্তর: অনেক পার্থক্য আছে। পার্থক্যগুলির মধ্যে একটি হল যে,Opensea-এর একটি “তৈরি করা” বৈশিষ্ট্য রয়েছে যেখানে শিল্পীরা NFT তৈরি করতে পারে শিল্প তথ্য থেকে। কিন্তু তারা এটির কোনো বিক্রি কার্যক্রম পরিচালনা করতে পারে না। একটি জনপ্রিয় NFT প্রকল্পে প্রায় সবসময়ই হোয়াইটলিস্ট মিন্টিং, পাবলিক মিন্টিং এবং আনবক্সিং অন্তর্ভুক্ত থাকে। এটি একটি প্রয়োজনীয় পদক্ষেপ প্রকল্পের জন্য ড় ক্রেতা সম্প্রদায় পেতে। — যেমন Azuki, ইত্যাদি।

MetaMirror গ্যালারি শিল্পীদের কোনো প্রোগ্রামিং দক্ষতা ছাড়াই একটি NFT শুরুর সমগ্র জীবনচক্র আবৃত করার অনুমতি দেয়। — Shay, MetaMirror

প্রশ্ন: জাভিয়ের, ঐতিহ্যগত শিল্প থেকে NFTs-এ যাওয়ার অভিজ্ঞতা কেমন ছিল?

উত্তর: হ্যালো,

আমি মনে করি মূল পার্থক্য অথবা আমি NFT জগতে যাওয়ার সম্পর্কে যা পছন্দ করি তা হল আমি যা চাই তা তৈরি করার স্বাধীনতা। আমি সবসময় ক্লায়েন্টদের/প্রতিষ্ঠানের সাথে ঐতিহ্যগত শিল্পে/কাজে কাজ করেছি,সংক্ষিপ্ত সময়সীমা এবং নির্দেশমালা সহ যা আমাকে সৃজনশীল “স্বাধীনতা” দেয় না যা আমি মনে করি সবচেয়ে ভাল হতে পারে বা যা আমি মনে এটি শীতল চেহারার ৷

এখন যেহেতু আমি সত্যিই NFT-এর বিশ্বের গভীরে আছি, আমি দেখতে পাচ্ছি যে আমি যা চাই তা আমি তৈরি করতে পারি এবং সত্যিই আমার দক্ষতাকে ধাবিত করে নতুন জিনিস তৈরি করতে যেটি নতুন কিছু নিয়ে বয়ে নিয়ে আসতে পারে ৷ — Javier, Bastard Films

প্রশ্ন: Sensei, শিল্পে আপনাকে সবচেয়ে বেশি প্রভাবিত করেছে কে? কি আপনাকে NFT তৈরি করতে প্ররোচিত করেছে?

উত্তর: ব্যক্তিগতভাবে, আমি আপনাকে বলব যে Basquiat হল আমার উপর একটি বড় প্রভাব ফেলেছে, এবং আশা করি, একদিন আমরা তার কাজের কিছু টোকেনাইজ করতে পারব।

এবং আপনার দ্বিতীয় প্রশ্নের জবাবে, আমরা শুধুমাত্র এমন একটি জায়গায় জনসাধারণের কাছে শারীরিক শিল্পের অভাব পূরণে মানসম্পন্ন বিষয়বস্তু আনার চেষ্টা করেছি। ব্লকচেইন একটি দুর্দান্ত সরঞ্জাম যা বৃদ্ধি পাচ্ছে এবং বিকাশ চালিয়ে যাওয়ার জন্য আমাদের অবশ্যই ভবিষ্যতের সাথে অতীতকে একত্রিত করতে হবে — Sensei Gallery

প্রশ্ন:আমি জানি যে , শিল্প হল NFT-এর সাথে একটি বড় চুক্তি, কিন্তু অনেক প্রকৃত সম্পদ মূলত NFTs। যেহেতু মরুদ্যান একটি গোপনীয়তা-কেন্দ্রিক নেটওয়ার্ক, তাই আমরা কি শিল্পের বাইরে NFT-এর ভবিষ্যত দেখতে পাচ্ছি? যদি তাই হয়, তাহলে তাদের বিকাশকারীরা এটা নিয়ে কাজ করছে কী?

উত্তর: অবশ্যই হ্যাঁ! শিল্প শুধুমাত্র একটি অংশ যা বেশিরভাগ ব্যবহারকারীর সাথে যুক্ত হতে পারে, কিন্তু NFT-এর আরও অনেক ব্যবহার রয়েছে। আপনি আমাদের ইকোসিস্টেম ডিরেক্টর, লিন্ডা (Linda), এর একটি সংক্ষিপ্ত উপস্থাপনা দেখতে পারেন যা তিনি এই ফেব্রুয়ারিতে ETH Denver এ দিয়েছেন Data DAOs সম্পর্কে এবং কীভাবে তারা Data NFTs কে সক্ষম করে: https://www.youtube.com/watch?v=CvrM4c2cOIA Matej Janez

--

--

Md.Mahmudul Hasan Chowdhury
Oasis Foundation Bengali

Blockchain Researcher + Developer, Oasis Protocol , Ocean Protocol & Algorand Ambassador, educationist,Young Economist